rekhahyubby2
সাইরাত (Sairat) মুভিটার নাম এখন সবার মুখে মুখে। দর্শক থেকে সমালোচক সব মহলের অকুণ্ঠ প্রশংসা পেয়েছে সিনেমাটি। সেই সঙ্গে প্রথম মারাঠী ছবি হিসেবে ছুঁয়েছে ১০০ কোটির অঙ্ক। সিনেমাটি নিয়ে লিখেছেন সাইফুদ্দিন শাকিল।
 
ভালবাসা এমন অদ্ভুত এক অনুভূতি, কখন একজনের মনের মাঝে যার সৃষ্টি হবে সেটা বলা খুব কঠিন। ভালবাসার অনুভূতি কখনো বাহ্যিক সৌন্দর্য বা ধন-সম্পত্তি কিংবা নিজ ধর্ম বিচার করে না। ভালবাসার মানুষটি কে, কখন, কোথায়, কিভাবে আছে সারাক্ষণ মনের মধ্যে এসব চিন্তাই ঘুরপাক খেতে থাকে। ভালবাসা নির্ভর অনেক মুভি ই তো আমরা দেখেছি। নাহ, আজ কোন নতুন গল্প শোনানো হচ্ছে না। প্রকৃতপক্ষে এই গল্পের অজস্র মুভি আমরা আমাদের দেশে সহ পুরনো ভারতীয় মুভিতে দেখতে পেয়েছি। আমাদের গল্প তো আর গল্পকারের লেখা কোন রোমাঞ্চকর ঘটনা নয়; যে প্রতিনিয়ত নতুন নতুন ঘটনা ঘটবে আমাদের জীবনে।
 
Sairat মুভিটা ইতোমধ্যেই বহুল প্রশংসা ছড়িয়েছে পুরো ভারতে। মুভিটি মূলত মারাঠি ভাষার। এই মুভিটি ৪ কোটি রুপিতে নির্মিত হয়ে এখন পর্যন্ত বক্স অফিসে আয় করেছে ১০০ কোটি রুপীর বেশি। ভারতের অনেক বিখ্যাত অভিনয় কলাকুশলী মুভিটা সিনেমা হলে গিয়ে দেখেছেন এবং তারা মুগ্ধ হয়েছেন। সেই সঙ্গে মুগ্ধ হয়েছে মারাঠি সহ পুরো ভারতের সব সিনেমাপ্রেমী দর্শকেরা। কি ছিল গল্পের মাঝে, যে সিনেমাটি এত বড় সাফল্য নিয়ে এলো মারাঠি সিনেমাজগতে?
 
প্লট:- প্রাশইয়া গ্রামের প্রাণবন্ত যুবক, তার বাবা গরীব জেলে। পড়ালেখায় বেশ ভাল প্রাশইয়া। গ্রামে তার দুই sairat-continues-dream-run-in-its-2nd-week_1463471452প্রিয় বন্ধু নিয়ে ভালভাবেই জীবন কাটছিল। প্রাশইয়া অনেক আগে থেকেই ভালবাসে তার স্কুলের ক্লাসমেট আর্চিকে। এই কিশোরী আর্চি ঐ গ্রামের এক
প্রভাবশালী ধনী ব্যক্তির মেয়ে। প্রাশইয়া আর্চি কে কখনোই তার ভালবাসার কথা জানাতে পারে নি। হঠাৎ একটা সময় আর্চি ভালবেসে ফেলে প্রাশইয়া কে। আর্চি প্রাশইয়া এর মত তার ভালবাসা প্রকাশ করতে দ্বিধা বোধ করে নি। আর্চি সবার সম্মুখে অকপটে তার ভালবাসার কথা জানায় প্রাশইয়া কে। প্রাশইয়া তো এক পর্যায়ে লজ্জায় পড়ে যায় আর্চির সাহসিকতা দেখে। এইতো এভাবে দুজন কিশোর-কিশোরী এর মধ্যে গভীর প্রণয়ের সৃষ্টি হয়। কিন্তু ধনী-গরিবের বিশাল দূরত্ব তাদের এই সম্পর্ক মেনে নেয়নি। তাই এক রাতে তারা দুজনে তাদের গ্রাম থেকে পালিয়ে অন্য শহরে চলে যায়। শুরু হয় আর্চি আর প্রাশইয়া’র একটা সুন্দর ভবিষ্যতের জন্য লড়াই।
 
 
 
চলচ্চিত্রঃ সাইরাত (Sairat)
মুক্তির তারিখ: ২৯ এপ্রিল ২০১৬
পরিচালক: নাগরাজ মাঞ্জুলে
অভিনয়ে: রিঙ্কু, আকাশ প্রমুখ
 
 
 লেখক পরিচিতিঃ
সাইফুদ্দিন শাকিল, চলচ্চিত্রপ্রেমী লেখক
0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *