bang-1-620x330
১। ঢাকা অ্যাটাক
অক্টোবরে মুক্তি পায় দীপঙ্কর দীপনের প্রথম চলচ্চিত্র ‘ঢাকা অ্যাটাক’। এটি বাংলাদেশের প্রথম পুলিশ থ্রিলার বলে দাবি করছেন ঢাকা অ্যাটাক চলচ্চিত্র সংশ্লিস্টরা।  ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন শুভ, মাহি, সুমন, শতাব্দী অয়াদুদ, তাসকিন প্রমুখ।   ছবিটি দেশের বিভিন্ন হলে এখনও চলছে। দেশের বাইরেও সাড়া পেয়েছে ‘ঢাকা অ্যাটাক’। পুলিশ পরিবার এবং থ্রি হুইলার্সের প্রযোজনায় নির্মিত ছবিটি অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া ও ব্রুনাইসহ বিশ্বব্যাপী আরও সাতটি দেশে মুক্তি পায়। ব্যবসা-জনপ্রিয়তা সব কিছু বিচারে এটিই ২০১৭ সালে ঢালিউডের সবচেয়ে আলোচিত সিনেমা।
২। নবাব
রোজার ঈদে মুক্তি পায় শাকিব খান এবং কলকাতার নায়িকা শুভশ্রীর প্রথম জুটিবদ্ধ যৌথ প্রযোজনার ছবি নবাব। জাজ মাল্টিমিডিয়া ও ভারতের এসকে ফিল্মস প্রযোজিত এ ছবিটি সাড়া দেশে ১২০টি সিনেমা হলে মুক্তি পায়  এবং দারুণ ব্যবসায়িক সাফল্যের মুখ দেখে । তবে ছবিটি দেশে মুক্তির ইস্যু নিয়ে চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন এবং হল মালিক ও পরিবেশক সমিতির মাঝে ব্যাপক দ্বন্দের সৃষ্টি হয়।
৩। ডুব
অক্টোবরে মুক্তি পায় মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত আলোচিত-সমালোচিত চলচ্চিত্র ‘ডুব’। চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন ইরফান খান, নুসরাত ইমরোজ তিশা, রোকেয়া প্রাচী, পার্ণো মিত্র প্রমুখ।  রাশিয়ার মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে কমেরসান্ত জুরি পুরস্কার পেয়েছে ‘ডুব’।
৪।  হালদা
তৌকীর আহমেদ এর পরিচালনায় পঞ্চম চলচ্চিত্র ‘হালদা’ মুক্তি পায় ডিসেম্বরে।  নদী ও নারীকে নিয়ে নির্মিত এই চলচ্চিত্রটির গল্প ও অভিনয় সবার প্রশংসা কুড়িয়েছে। চলচিত্রটিতে অভিনয় করেছেন তিশা, মোশাররফ করিম, ফজলুর রহমান বাবু, জাহিদ হাসান সহ আরও অনেকে।
৫। অন্তর জ্বালা
ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পায় জায়েদ খান ও পরীমনি অভিনীত এবং মালেক আফসারি পরিচালিত ছবি ‘অন্তর জ্বালা‘। ছবিটি প্রায় পৌনে দুইশো হলে মুক্তি পায়।
৬। রাজনীতি
এটিও রোজার ঈদে মুক্তি পায়।  বুলবুল বিশ্বাসের পরিচালনায় প্রথম চলচ্চিত্র ‘রাজনীতি’। শাকিব খানের বিপরীতে চলচ্চিত্রটিতে ছিলেন অপু বিশ্বাস। গল্প আর নির্মাণশৈলীতে দর্শকগ্রহণযোগ্যতা আদায় করে নেয় চলচ্চিত্রটি।
৭। ভুবন মাঝি
মার্চ মুক্তিপ্রাপ্ত এ চলচ্চিত্রটি বাংলাদেশের মুক্তিযুদ্ধের পটভূমিতে নির্মিত । ছবিটি পরিচালনা করছেন ফাখরুল আরেফিন খান। মূল ভূমিকায় অভিনয় করেছেন কলকাতার পরমব্রত চট্টোপাধ্যায় ও বাংলাদেশের অর্পণা ঘোষ।
৮। রংবাজ
শামীম আহমেদ রনি এবং আব্দুল মান্নান এর যৌথ পরিচালনায় নির্মিত এই চলচ্চিত্রটি সেপ্টেম্বরে মুক্তি পায়। এটিও যৌথ প্রযোজনার ছবি। শাকিব-বুবলী জুটি এ ছবিতে মূল ভূমিকায় অভিনয় করেছেন।
৯। ভয়ংকর সুন্দর
আগস্টে মুক্তি পায় অনিমেষ আইচ পরিচালিত দ্বিতীয় চলচ্চিত্র ভয়ংকর সুন্দর। ছবিতে প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন আশনা হাবিব ভাবনা এবং পরমব্রত চট্টোপাধ্যায়। ছবিটি  সিঙ্গাপুরের জাতীয় গ্রন্থাগারের সিনেমা হলে প্রদর্শণের জন্য মনোনিত হয়।
১০। বস টু
ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনার এ চলচ্চিত্রটি মুক্তি পায় জুনে। চলচ্চিত্রে প্রধান চরিত্রে রয়েছেন জিৎ, শুভশ্রী , নুসরাত ফারিয়া ।
0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *